উত্তপ্ত সীমান্ত পরিস্থিতির মধ‍্যেও লাখ ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক

 উত্তপ্ত সীমান্ত পরিস্থিতির মধ‍্যেও  লাখ ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক
কক্সবাজার ও বান্দরবান জেলার সীমান্তঘেষে মিয়ানমার অভ্যন্তরে মিয়ানমার সেনাবাহিনী ও বিদ্রোহী আরকান আর্মির মধ্যে গেলো এক মাস ধরেই চলছে গোলাগুলি। এনিয়ে সীমান্ত পরিস্থিতি উত্তপ্ত। বাংলাদেশের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। সরিয়ে নেওয়া হচ্ছে সীমান্ত ঘেষা পরিবারগুলোকে। এমন পরিস্থিতির মধ্যেও মিয়ানমার থেকে আসছে  ইয়াবা। তেমনি একটি চালান সীমান্ত দিয়ে আসার পথে ১ লাখ ইয়াবা সহ তিন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। ওই সময় আরো ২ জন পালিয়ে গেছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) ভোর ৪ টায় কক্সবাজারের উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপির তুলাতলি বেতবুনিয়া থেকে এসব উদ্ধার করা হয়।
ধৃতরা হলেন, মো. আব্দুস সালামের ছেলে মোঃ আলী হোসেন (৩৪), মৃত শহিদুল্লাহ’র ছেলে মো. ইউনুস (৩৭), ও মো. হাসু মিয়ার  ছেলে মো.হোসেন আহম্মেদ (২৫)। এরা সকলেই উখিয়ার কুতুপালংয়ের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।
৩৪ বিজিবি’র অধিনায়ক কর্নেল মোঃ মেহেদি হোসাইন কবির বলেন, বুধবার ভোর ৪ টায়  কয়েকজন লোককে   সীমান্ত এলাকা হতে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। ওই সময়  তাঁরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ৩ জনকে ধাওয়া করে আটক করে বিজিবি। এবং ২ জন পালিয়ে যায়।

তিনি আরো বলেন, ধৃত ও পলাতকদের এজাহারভুক্ত আসামী করে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার  উখিয়া থানায় সোপার্দ করা হয়েছে।
 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

উপজেলা সংবাদ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.